খুলনা | শুক্রবার | ০৩ মে ২০২৪ | ২০ বৈশাখ ১৪৩১

আবারও নগরীতে মিনিটে দুই ডোজ টিকা প্রয়োগ এক যুবককে!

নিজস্ব প্রতিবেদক |
০১:২১ এ.এম | ১১ অগাস্ট ২০২১

খুলনায় এক যুবককে এক মিনিটের মধ্যে দুই ডোজ করোনার টিকা দেওয়া হয়েছে। মঙ্গলবার দুপুরে খুলনা ২৫০ শয্যার জেনারেল হাসপাতালে এ ঘটনা ঘটে। ওই কেন্দ্রে মর্ডানার টিকা দেওয়া হচ্ছে।
মোঃ রুকনুজ্জামান নামের ৩৬ বছরের ওই যুবক বর্তমানে চিকিৎসকদের পর্যবেক্ষণে রয়েছেন। তিনি নগরীর দক্ষিণ টুটপাড়া মহিরবাড়ি খালপাড় এলাকার বাসিন্দা।
মোঃ রুকনুজ্জামান জানান, তিনি জেনারেল হাসপাতাল কেন্দ্রে গিয়ে টিকা নেওয়ার জন্য চেয়ারে বসেন। এ সময় একজন নার্স তাঁর বাঁ হাতে টিকা দেন। তিনি কিছু বুঝে ওঠার আগেই আরেকজন নার্স এসে আবারও একই হাতে টিকা দেন। তাৎক্ষণিক বিষয়টি জানালে তাঁকে টিকাদান কক্ষের পাশে একটি শয্যায় পর্যবেক্ষনে রাখা হয়।
হাসপাতালের আবাসিক চিকিৎসক কর্মকর্তা (আরএমও) এস এম মুরাদ হোসেন দু’বার টিকা দেওয়ার সত্যতা স্বীকার করেছেন। তিনি বলেন, নগরীর কেন্দ্রগুলোর মধ্যে টিকা নেওয়ার জন্য সবচেয়ে বেশি চাপ জেনারেল হাসপাতালে। ৭ ফেব্র“য়ারি থেকে এই কেন্দ্রে নগরের মধ্যে সর্বোচ্চসংখ্যক ৬৪ হাজার ডোজের বেশি টিকা দেওয়া হয়েছে। এই প্রথম এ ধরনের ঘটনা ঘটেছে। ভুল করে ওই যুবককে দু’বার টিকা দেওয়া হয়েছে।
এস এম মুরাদ হোসেন জানান, ওই যুবকের বর্তমানে কোনো পার্শ্বপ্রতিক্রিয়া হয়নি। তিনি সুস্থ আছেন। বাসায় চলে গেছেন। তাঁকে পর্যবেক্ষনে রাখা হয়েছে। সব সময় যোগাযোগ করা হচ্ছে।
উলে­খ্য, ৭ আগস্ট গণটিকা শুরুর দিন নগরের সোনাডাঙ্গা ময়লাপোতা এলাকার ৭৩ বছরের বৃদ্ধা জহুরা বেগমকে দু’বার করোনার টিকা দেওয়ার অভিযোগ উঠেছিল। হাফিজুর রহমান ঈদগাহ ময়দান টিকাদান কেন্দ্রে ওই ঘটনা ঘটে। বর্তমানে তিনি বাসায় সুস্থ অবস্থায় রয়েছেন।

প্রিন্ট

আরও খবর