খুলনা | শুক্রবার | ০৩ মে ২০২৪ | ২০ বৈশাখ ১৪৩১

রূপসার শিয়ালী গ্রামে ভাঙচুর মামলায় গ্রেফতার ১০ জনকে দু’দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক, রূপসা প্রতিনিধি |
০১:২০ এ.এম | ১১ অগাস্ট ২০২১

জেলার রূপসা উপজেলার ঘাটভোগ ইউনিয়নের শিয়ালী গ্রামে মন্দির ভাঙচুর ও হিন্দু পরিবারের ওপর হামলার মামলায় গ্রেফতার ১০ জনকে দুই দিনের রিমান্ডে নেয়া হয়েছে। গতকাল মঙ্গলবার খুলনা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৩ এর বিচারক মোঃ সাইফুজ্জামান রিমান্ড মঞ্জুর করেন। গ্রেফতারকৃতরা হলেন শরীফুল ইসলাম, শেখ মঞ্জুরুল আলম, মোঃ শরিফুল শেখ, আকরাম ফকির, মোঃ সোহেল শেখ, জামিল বিশ্বাস, শামিম শেখ, সম্রাট মোল­া ও মমিনুল ইসলাম। আজ ১১ আগস্ট তাদেরকে থানায় এনে জিজ্ঞাসাবাদ করা হবে। 
মামলার তদন্তকারী কর্মকর্তা ওসি তদন্ত সিরাজুল ইসলাম জানান, ১০ আসামিকে গ্রেফতারপূর্বক আদালতে পাঠিয়ে ৭ দিনের রিমান্ড আবেদন করা হয়। গতকাল জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সাইফুজ্জামান শুনানী শেষে ১০ জন আসামিকে ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন।
সূত্রে জানা গেছে, গত ৭ আগস্ট সন্ধ্যায় রূপসা উপজেলার চাঁদপুর, শিয়ালী গ্রামসহ আশপাশের গ্রামের কিছু লোক একত্রিত হয়ে ওই গ্রামের হিন্দুদের ওপর আক্রমণ করে বাড়িঘর ভাঙচুর করে। এ সময় তাদের ঘরের মালামাল লুট করা হয় বলে অভিযোগ করা হয়। একপর্যায়ে তারা মহাশ্মশান মন্দির, পূর্বপাড়া সার্বজনীন মন্দির ও মন্দিরের ভেতরের কিছু মূর্তি ভাঙচুর করা হয়েছে-এমন অভিযোগে রূপসা উপজেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি শক্তিপদ বসু বাদী হয়ে মামলা দায়ের করেন। গত রবিবার রাতে অভিযান চালিয়ে ১০ জনকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করে সাত দিনের রিমান্ড চায় পুলিশ। ওই দিন রিমান্ড না দিয়ে আদালত শুনানীর দিন ধার্য করে তাদের কারাগারে পাঠান। তদন্ত কর্মকর্তার আবেদনে আদালত মঙ্গলবার আসামিদের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।
এ ব্যাপারে রূপসা থানার ওসি সরদার মোশাররফ হোসেন বলেন এলাকায় স্বাভাবিক অবস্থা ফিরে না আসা পর্যন্ত পুলিশী টহল জোরদারসহ আসামিদের গ্রেফতারের প্রক্রিয়া অব্যাহত থাকবে।
 

প্রিন্ট

আরও খবর