খুলনা | শুক্রবার | ০৩ মে ২০২৪ | ২০ বৈশাখ ১৪৩১

নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজারের আগুনে পুড়ছে সাধারণ মানুষ : খুলনা বিএনপি

খবর বিজ্ঞপ্তি |
০১:১৩ এ.এম | ১১ অগাস্ট ২০২১

চাল, ডাল, তেল, পেঁয়াজসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে জনগণ দিশেহারা হয়ে পড়েছেন বলে মন্তব্য করে মহানগর বিএনপি’র নেতৃবৃন্দ বলেছেন, মুনাফাখোর ও মজুদদারদের কারসাজির কারনে পণ্যমূল্য আকাশচুম্বি। দুর্নীতি লুটপাট ও অসাধু চক্রকে যারা নিয়ন্ত্রনে আনবে তারাই জালিয়াতির সাথে জড়িত। রক্ষক এখন ভক্ষকে পরিণত হয়েছে। 
মঙ্গলবার প্রদত্ত বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, একদিকে করোনার প্রভাবে কর্মহীন হয়ে পড়েছে মানুষ, তার উপরে লাগামহীন মূল্যবৃদ্ধিতে নিম্ন আর মধ্যম আয়ের মানুষের জীবন এখন বিপর্যস্ত। করোনাভাইরাসের সংক্রমণ বিস্তার, আর নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজারের আগুনে পুড়ছে সাধারণ মানুষ। জীবন বাঁচাতে নাভিশ্বাস ওঠা ক্রেতা বাধ্য হয়ে বাড়তি দামেই বাজার সেরে ঘরে ফিরছেন। করোনাভাইরাসের সংক্রমনের ক্রান্তিকালে মানুষ যখন চাকুরি-বাকরি হারিয়ে কোনো রকমে বেঁচে থাকার চেষ্টা করছে, ঠিক তখন পণ্যের দাম বৃদ্ধিতে হিমশিম খাচ্ছে মধ্যবিত্ত ও নিম্ন আয়ের মানুষেরা। সবকিছু মিলিয়ে মনে হচ্ছে না দেশে কোন সরকার আছে। জনগনের ভোটে নির্বাচিত না হওয়ায় সরকারের কাছে জনগনের স্বার্থ আজ উপেক্ষিত। ১০ টাকায় চাল ও ঘরে ঘরে চাকুরি দেয়ার কথা বেমালুম ভুলে গেছে। সরকারের এমপি-মন্ত্রী, আমলা ও দলীয় নেতা-কর্মীরা দুর্নীতি, লুটপাট ও অর্থপাচার করে দেশের অর্থনীতি ধংসস্তূপে পরিণত করেছে। বাজারে নিত্যপণ্যের দামের লাগাম টানতে সরকারকে উদ্যোগ নিতে হবে। 
নেতৃবৃন্দ জিনিসপত্রের মূল্যের ঊর্ধ্বগতি রোধ করে সাধারণ মানুষকে সুন্দরভাবে বেঁচে থাকার নিশ্চয়তা প্রদানে সরকারের প্রতি আহŸান জানিয়েছেন। 
বিবৃতিদাতারা হলেন কেন্দ্রীয় বিএনপি’র সাংগঠনিক সম্পাদক ও নগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু, সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা মনিরুজ্জামান মনি, সাহারুজ্জামান মোর্ত্তজা, মীর কায়সেদ আলী, শেখ মোশাররফ হোসেন, জাফরউল­াহ খান সাচ্চু, জলিল খান কালাম, সিরাজুল ইসলাম, এড. ফজলে হালিম লিটন, এড. বজলুর রহমান, এড. এস আর ফারুক, স ম আব্দুর রহমান, শেখ ইকবাল হোসেন, শেখ জাহিদুল ইসলাম, অধ্যক্ষ তারিকুল ইসলাম, অধ্যাপক আরিফুজ্জামান অপু, সিরাজুল হক নান্নু, মোঃ মাহবুব কায়সার, নজরুল ইসলাম বাবু, আসাদুজ্জামান মুরাদ, এস এম আরিফুর রহমান মিঠু ও ইকবাল হোসেন খোকন প্রমুখ।

প্রিন্ট

আরও খবর