খুলনা | শুক্রবার | ০৩ মে ২০২৪ | ২০ বৈশাখ ১৪৩১

সাতক্ষীরায় করোনা উপসর্গে তিন জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৪৭

সাতক্ষীরা প্রতিনিধি |
০১:১২ এ.এম | ১১ অগাস্ট ২০২১

সাতক্ষীরায় গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গে তিন জনের মৃত্যু হয়েছে। সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এ নিয়ে জেলায় সোমবার পর্যন্ত  ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৮৬ জন এবং উপসর্গ নিয়ে মারা গেছেন ৫৭৮ জন।
করোনা উপসর্গে মৃতরা হলেন, কালিগঞ্জ উপজেলার মহৎপুর গ্রামের মৃত ইসলাম আলীর ছেলে আকরাম আলী (৮০), একই উপজেলার কাশেমপুর গ্রামের শওকত আলীর ছেলে মিজানুর রহমান (৩৬) ও দেবহাটা উপজেলার বড়হুলা গ্রামের মৃত এলাহী বক্সের ছেলে মোকছেদ আলী (৭০)। জেলা স্বাস্থ্য বিভাগ  সূত্র জানায়, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে তারা গত ২৪ জুলাই থেকে ৮ আগস্টের মধ্যে সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ৯ আগস্ট ভোর রাত সোয়া ২টা থেকে বিকেল সাড়ে ৩টার মধ্যে বিভিন্ন সময়ে তারা মারা যান। 
সামেক হাসপাতাল সূত্র জানায়, ১০ আগস্ট সকাল পর্যন্ত মোট ১৫২ জন রোগী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন। এর মধ্যে ১৩ জন করোনা পজেটিভ ও বাকি ১৩৯ জন সাসপেক্টেড। গত ২৪ ঘন্টায় নতুন করে ভর্তি হয়েছেন ১৫ জন ও সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়েছেন ২৫ জন। নিবিড় পরিচর্যা ইউনিটে (আইসিইউ) ভর্তি আছে ৮ জন। 
এদিকে সাতক্ষীরায় ফের বেড়েছে সংক্রমনের হার। গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ৪৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময় ২৬১ টি নমুনা পরীক্ষা করা হয়। শনাক্তের হার ১৮ শতাংশ। এর আগের দিন শনাক্তের হার ছিল ১৭ দশমিক ৬৯ শতাংশ। 
সদর হাসপতালের মেডিকেল অফিসার ও জেলা করোনা বিষয়ক তথ্য কর্মকর্তা ডাঃ জয়ন্ত কুমার সরকার জানান, গত ২৪ ঘন্টায় জেলায় করোনা উপসর্গে উপসর্গে মারা গেছে ৩ জন। এ সময় ২৬১টি নমুনা পরীক্ষা করে ৪৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে সামেক হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে ৯৫টি নমুনা পরীক্ষা করে ১৩ জনের এবং বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে র‌্যপিড এন্টিজেন্ট কীটে ১৬৬টি নমুনা পরীক্ষা করে আরো ৩৪ জনের করোনা সনাক্ত হয়। শনাক্তের হার ১৮ শতাংশ। তিনি আরো বলেন, সোমবার পর্যন্ত জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৬ হাজার ১৪৭ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ৪ হাজার ৯৯৯ জন। বর্তমানে জেলায় করোনা রোগী রয়েছে ১ হাজার ৬২ জন। এর মধ্যে হাসপাতালে ভর্তি করোনা রোগীর সংখ্যা ২১ জন। ভর্তি রোগীর মধ্যে সরকারি হাসপাতালে ২০ জন ও বেসরকারি হাসপাতালে ১ জন রয়েছেন। বাড়িতে হোম আইসোলেশনে আছেন ১ হাজার ৪১ জন। এছাদা বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৩৬ জন। সরকারি হাসপাতালে ভর্তি আছেন ১৫২ জন। গত ২৪ ঘন্টায় জেলায় সুস্থ  হয়েছেন ৫৬ জন। জেলায় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ৮৬ জন এবং উপসর্গে মারা গেছেন আরো ৫৭৮ জন। 
 

প্রিন্ট

আরও খবর