খুলনা | শুক্রবার | ০৩ মে ২০২৪ | ২০ বৈশাখ ১৪৩১

শিয়ালীর ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে জেলা বিএনপি নেতৃবৃন্দ

রাজনৈতিক কোন রঙ না লাগিয়ে প্রকৃত অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি

খবর বিজ্ঞপ্তি |
১২:৫৮ এ.এম | ১১ অগাস্ট ২০২১

খুলনা জেলা বিএনপি’র সভাপতি এড. এসএম শফিকুল আলম মনা বলেছেন, স্বাধীনতা উত্তর বাংলাদেশে এতো সা¤প্রদায়িক সংঘর্ষ আর কখনও হয়নি। কারণ ঘটনা ঘটলেই তদন্ত না করেই রাজনৈতিক ফায়দা হাসিলের জন্য বিএনপি/জামায়াত করেছে বলে প্রচারণা চালিয়ে দেয়ার প্রবনতায় বার বার প্রকৃত অপরাধী ধরা ছোঁয়ার বাইরে থেকে যায়। অপরাধীরা কোন দলের নয়। এই ঘটনাটির কোন রাজনৈতিক রঙ না লাগিয়ে যে বা যারা অপরাধ সা¤প্রদায়িক সৌহার্দপূর্ণ সম্পর্ক বিনষ্ট করছে তাদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতকরনের আহŸান জানিয়েছেন তিনি। 
গতকাল মঙ্গলবার বিকেলে রূপসার ঘাটভোগ ইউনিয়নের শিয়ালী গ্রামে দুর্বৃত্তদের হামলায় ক্ষতিগ্রস্ত মন্দির, হিন্দুদের ঘর-বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠান পরিদর্শনকালে তিনি এসব কথা বলেছেন।
বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে রপসা উপজেলার ঘাটভোগ ইউনিয়নের শিয়ালী গ্রামে গত ৭ আগস্ট ঘটে যাওয়া অনাকাক্সিক্ষত ঘটনার কারনে ক্ষতিগ্রস্ত পরিবার, মন্দির, পরিদর্শনে সরেজমিনে পরিদর্শনে যান জেলা বিএনপি’র সভাপতি শফিকুল আলম মনা ও সাধারণ সম্পাদক আমীর এজাজ খানের নেতৃত্বাধীন প্রতিনিধি দল। 
বাদ আছর প্রতিনিধি দল প্রত্যেকটি ক্ষতিগ্রস্ত ঘর-বাড়ি, মন্দির ও আহতদের বাড়িতে-বাড়িতে যেয়ে খোঁজ খবর নেন। তাদের সান্ত্বনা দেন এবং পাশে থাকার অঙ্গীকার ব্যক্ত করেন। পরবর্তীতে মন্দিরের সামনে দাঁড়িয়ে বক্তব্য রাখেন জেলা বিএনপি’র সভাপতি এড. এস এম শফিকুল আলম মনা, সাধারণ সম্পাদক আমীর এজাজ খান, শেখ আবু হোসেন বাবু প্রমুখ। এ সময় আরও উপস্থিত ছিলেন জেলা বিএনপি’র সহ-সভাপতি মনিরুজ্জামান মন্টু, মোল­া খায়রুল ইসলাম, জি এম আছাদ, মোল­া বাসির আহমেদ, এনামুল হক সজল, জাহাঙ্গীর লস্কর, রতন মলি­কসহ জেলা, উপজেলা ও ইউনিয়ন বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতৃবৃন্দ।

প্রিন্ট

আরও খবর