খুলনা | শুক্রবার | ০৩ মে ২০২৪ | ২০ বৈশাখ ১৪৩১

পাঁচ লক্ষ টাকা উদ্ধার!

ডুমুরিয়ায় চাঁদাবাজি মামলায় দুই ইউপি সদস্যসহ গ্রেফতার ৩

ডুমুরিয়া ও চুকনগর প্রতিনিধি |
১২:৪১ এ.এম | ১১ অগাস্ট ২০২১

ডুমুরিয়ায় চাঁদাবাজি মামলায় দুই ইউপি সদস্যসহ ৩ জনকে আটক ও চাঁদাবাজির ৫ লাখ টাকা উদ্ধার করেছে পুলিশ। গত সোমবার রাতে উপজেলার আন্দুলিয়া গ্রাম থেকে তাদের আটক করা হয়। এ ঘটনায় নিজামুল হক মুকুল বাদী হয়ে ৬ জনকে আসামি করে থানায় একটি চাঁদাবাজি মামলা দায়ের করেছে। 
মামলার বিবরণী ও এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার রঘুনাথপুর গ্রামস্থ লিয়াকত সরদারের ছেলে ব্যবসায়ী একরামুল হক বকুলের সাথে আন্দুলিয়া গ্রামস্থ কুয়েত প্রবাসী আমিরুল আকুঞ্জির স্ত্রী দু’সন্তানের জননী তুবা বেগমের প্রেমজ সম্পর্ক গড়ে ওঠে। সেই সুবাদে বকুল প্রায়ই ওই বাড়িতে যাতায়াত করতো। তারই জের ধরে গত রবিবার ঘটনার রাতে ব্যবসায়ী বকুল ওই বাড়িতে গেলে স্থানীয় লোকজন তাকে আটক করে। এরপর দুই ইউপি সদস্য জি এম মনিরুজ্জামান (৪৭) ও আব্দুল হক আকুঞ্জিসহ ৬ জন বিভিন্ন ভয়ভীতি দেখিয়ে ওই রাতেই ৫ লক্ষ টাকা চাঁদা আদায় করে তাকে ছেড়ে দেয়। বিষয়টি জানাজানির পরদিন বকুলের ভাই মুকুল সরদার বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করে। 
ডুমুরিয়া থানা অফিসার ইনচার্জ  মোঃ ওবাইদুর রহমান জানান, ইউপি সদস্য মনিরুজ্জামান ও আব্দুল হকের নেতৃত্বে তাদের লোকজন নানা ভয়ভীতি ও চাপ সৃষ্টি করে এক ব্যক্তির কাছ থেকে পাঁচ লাখ টাকা হাতিয়ে নেয়। এ ঘটনায় থানায়  চাঁদাবাজির অভিযোগে দুই ইউপি সদস্যসহ ৬ জনের  বিরুদ্ধে থানায় মামলা দায়ের হয়েছে। উদ্ধার কৃত টাকা তালিকা মূলে জব্দ করা হয়। মঙ্গলবার আসমিদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। আদালতে  আসামিদের ৫ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে।

প্রিন্ট

আরও খবর