খুলনা | শুক্রবার | ০৩ মে ২০২৪ | ২০ বৈশাখ ১৪৩১

সেরাদের ছাড়াই বাংলাদেশে আসছে নিউজিল্যান্ড

ক্রীড়া প্রতিবেদক |
১২:৩২ এ.এম | ১১ অগাস্ট ২০২১

অস্ট্রেলিয়ার মতো নিউজিল্যান্ডের শীর্ষ তারকারাও বাংলাদেশ সফরে আসছেন না। সোমবার রাতে বাংলাদেশ, পাকিস্তান, ভারত সফর ও টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য আলাদা আলাদা দল ঘোষণা করে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। নিউজিল্যান্ডের ঘোষিত বিশ্বকাপ দলের কেউ নেই বাংলাদেশ সফরে। বিশ্বকাপ দলে কেইন উইলিয়ামসনের নেতৃত্বে আছেন টড অ্যাস্টল, ট্রেন্ট বোল্ট, মার্ক চ্যাপম্যান, ডেভন কনওয়ে, লকি ফার্গুসন, মার্টিন গাপটিল, কাইল জেমিসন, ড্যারিল মিচেল, জিমি নিশ্যাম, গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার, টিম সেইফার্ট, ইশ সোধি ও টিম সাউদি।
বাংলাদেশের বিপক্ষে খেলার জন্যে সম্পূর্ণ আলাদা স্কোয়াড ঘোষণা করেছে নিউজিল্যান্ড বোর্ড। টম লেইথামকে অধিনায়ক করে ১৫ সদস্যের দল আসছে বাংলাদেশে। দুই আনকোরা মুখ বেন সিয়ার্স ও কোল ম্যাককনঞ্চিকে রাখা হয়েছে স্কোয়াডে।
নিউজিল্যান্ড ক্রিকেটে প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট জানান খেলোয়াড়দের স্বাস্থ্য ও মানসিক নিরাপত্তার কথা ভেবেই আলাদা দু’টো দল ঘোষণা করা হয়েছে। বাংলাদেশ থেকে টি-টোয়েন্টি সিরিজ খেলে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে পাকিস্তান যাচ্ছে নিউজিল্যান্ড।
২৪ আগস্ট বাংলাদেশে আসবে নিউজিল্যান্ড। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের মতোই একটি ভেন্যুতে খেলা হবে সিরিজের সব ম্যাচ। করোনাভাইরাস মহামারির কারণে দুই বোর্ড মিলে সিদ্ধান্ত নিয়েছে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচগুলো খেলানোর। সিরিজের ম্যাচগুলো হবে ১, ৩, ৫, ৮ ও ১০ সেপ্টেম্বর।
গত বছর আগস্টে দুই টেস্ট ম্যাচ খেলতে বাংলাদেশে আসার কথা ছিল নিউজিল্যান্ডের। কিন্তু করোনার কারণে বাতিল হয়ে যায় সিরিজ। এর আগে ২০১৩-১৪ মৌসুমে সবশেষ বাংলাদেশের পূর্ণ সিরিজ খেলতে এসেছিল নিউজিল্যান্ড।
বাংলাদেশ সফরে নিউজিল্যান্ড দল: টম লেইথাম, ফিন অ্যালেন, হ্যামিশ বেনেট, টম ব্লান্ডেল, ডুগ ব্রেসওয়েল, কলিন ডি গ্র্যান্ডহোম, জ্যাকব ডাফি, স্কট কুগেলেইন, কোল ম্যাককঞ্চি, হেনরি নিকোলস, আজাজ প্যাটেল, রাচিন রাভিন্দ্রা, বেন সিয়ার্স, ব্লেয়ার টিকনার ও উইল ইয়ং।

প্রিন্ট

আরও খবর