খুলনা | শুক্রবার | ০৩ মে ২০২৪ | ২০ বৈশাখ ১৪৩১

প্রকৃত অপরাধীদের রাষ্ট্রীয় আইনে শাস্তির আওতায় আনার দাবি ইমাম পরিষদের

খবর বিজ্ঞপ্তি |
১২:২১ এ.এম | ১১ অগাস্ট ২০২১

খুলনা জেলা ইমাম পরিষদের জরুরি সভা মঙ্গলবার সকাল ১০টায় অনুষ্ঠিত হয়। হাফেজ মাওলানা মুশতাক আহম্মেদের সভাপতিত্বে ও মাওলনা গোলাম কিবরিয়া সাহেবের সঞ্চালনায় উপস্থিত ছিলেন মাওলানা এ এফ এম নাজমুল সউদ মাওলানা আবুল কালাম আজাদ, মুফতী গোলামুর রহমান, মাওলানা কায়ামত আলী, মাওলানা আয়োয়ারুল আজম, মাওলানা সিদ্দিকুর রহমান, মাওলানা হেকমত আলী, মাওলানা আঃ জোবায়ের, মাওলানা শফিকুল ইসলাম, মাওলানা নূর সাঈদ জালালী, মাওলানা শরিফুল ইসলাম প্রমুখ । 
সভায় বলা হয় গত শুক্রবার একটি ঘটনায় রূপসা উপজেলার শিয়ালী গ্রামের স্থানীয় মুসলি­দের সাথে হিন্দু স¤প্রদায়ের লোকদের তর্ক-বিতর্ক হয়। পরবর্তীতে মসজিদে ইট-পাটকেল নিক্ষেপ, ইমাম সাহেবকে হেনস্থা করা, মন্দিরে ভাঙচুর ও বাড়িঘর লুটপাটের ঘটনা ঘটে। এতে এলাকায় অস্থিতিশীল  অবস্থার সৃষ্টি হয়। 
সভায় ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ ছাড়াও নিরপেক্ষ তদন্ত করে প্রকৃত অপরাধীদের রাষ্ট্রীয় আইনে শাস্তির আওতায় আনা ও ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে ক্ষতিপূরনের দেওয়ার আহŸান জনানানো হয়েছে। 
সভায় ঘটনায় কেউ যেন বেআইনিভাবে হেনস্থার স্বীকার না হয় বিষয়টি প্রতি গুরুত্বারোপ এবং ঘটনাকে কেন্দ্র করে কোন মহল যেন ধর্মীয় উস্কানী ও সা¤প্রদায়িক স¤প্রীতি বিনষ্ট না করে সে বিষয়ে  প্রশাসনকে সতর্ক দৃষ্টি রাখার আহŸান জানানো হয়েছে।

প্রিন্ট

আরও খবর