খুলনা | বুধবার | ২১ ফেব্রুয়ারী ২০২৪ | ৮ ফাল্গুন ১৪৩০

জাতীয় শোক দিবস উপলক্ষে খুলনায় শিশু একাডেমির রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা

তথ্যবিবরণী |
০৩:২০ পি.এম | ১০ অগাস্ট ২০২১

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি ও স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বাংলাদেশ শিশু একাডেমি খুলনা জেলা কার্যালয় চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার আয়োজন করেছে।

রচনা প্রতিযোগিতা বাড়ি থেকে লিখে এবং চিত্রাঙ্কন প্রতিযোগিতার ছবি বাড়ি থেকে একেঁ আগামী ১২ আগস্ট সকাল সাড়ে ১১ টার মধ্যে খুলনা শিশু একাডেমির কার্যালয়ে জমা দিতে হবে।

চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ১১ বাই ১৬ ইঞ্চি মাপের কার্টিজ পেপারে ছবি আঁকতে হবে। ছবির পিছনে নিজের নাম, পিতার নাম, মাতার নাম, শ্রেণি, প্রতিষ্ঠানের নাম ও মোবাইল নম্বর উল্লেখ করতে হবে।

রচনা প্রতিযোগিতা এ ফোর সাইজের কাগজের এক পাতায় লিখতে হবে। উভয় পাতায় লেখা যাবে না। আলাদা কাগজে নিজের নাম, পিতার নাম, মাতার নাম, শ্রেণি, প্রতিষ্ঠানের নাম ও মোবাইল লিখে খাতার প্রথম পাতায় পিনআপ করে দিতে হবে।

রচনা প্রতিযোগিতায় কেবল ‘গ’ বিভাগ অর্থাৎ অষ্টম থেকে ১০ম শ্রেণির শিক্ষার্থী অংশ নিতে পারবে। জন্য বিষয়: বঙ্গবন্ধু ও বাংলাদেশ। রচনা এক হাজার শব্দের মধ্যে লিখতে হবে।

চিত্রাঙ্কন প্রতিযোগিতায় দুইটি বিভাগ যথাক্রমে- ‘ক’ বিভাগ প্লে থেকে চতুর্থ শ্রেণি পর্যন্ত ও ‘খ’ বিভাগে পঞ্চম থেকে সপ্তম শ্রেণির শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবে। ক বিভাগের বিষয় ও মাধ্যম উন্মুক্ত এবং খ বিভাগের বিষয়: ‘বঙ্গবন্ধু ও সোনার বাংলা’। মাধ্যম জল রং/প্যাস্টেল রং।

আগামী ১৫ আগস্ট সকাল সাড়ে ১০ টায় খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হবে।

প্রিন্ট

আরও খবর