খুলনা | বুধবার | ২১ ফেব্রুয়ারী ২০২৪ | ৮ ফাল্গুন ১৪৩০

পদ্মা সেতুর পিলারে ফেরির ধাক্কা : তদন্তে ৫ সদস্যের কমিটি

খবর প্রতিবেদন |
০১:৪৫ পি.এম | ১০ অগাস্ট ২০২১

মুন্সিগঞ্জের লৌহজং এলাকায় পদ্মা সেতুর পিলারের সঙ্গে ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীরের ধাক্কার ঘটনা তদন্তে ৫ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী তিন দিনের মধ্যে পূর্ণাঙ্গ প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন।

মঙ্গলবার (১০ আগস্ট) সংস্থাটির এক আদেশে এ তথ্য জানানো হয়।

বিআইডব্লিউটিসি'র কারিগরি পরিচালক মো. রাশেদুল ইসলামকে কমিটির আহ্বায়ক করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন- বিআইডব্লিউটিসি'র জিএম (মেরিন) মুহাম্মদ হাসেমুর রহমান চৌধুরী, বিআইডব্লিউটিএর পরিচালক (নৌ সংরক্ষণ ও পরিচালন) মো. শাহজাহান, বিআইডব্লিউটিসি এজিএম (ইঞ্জিনিয়ার) মো. রুবেলুজ্জামান, বিআইডব্লিউটিসি'র এজিএম (মেরিন) মোহাম্মদ আলী।

তদন্ত কমিটিকে সার্বিক বিষয়টি তদন্ত করে দোষী ব্যক্তি বা ব্যক্তিদের শনাক্ত করা এবং দায়দায়িত্ব নিরূপণসহ সুপারিশ সহকারে একটি পূর্ণাঙ্গ প্রতিবেদন আগামী তিন দিনের মধ্যে চেয়ারম্যান বরাবর দাখিল করার জন্য অনুরোধ করা হয় ওই আদেশে।

এদিকে ওই ঘটনায় দুই জনকে সাময়িক বরখাস্ত করেছে অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন।

সোমবার (৯ আগস্ট) সন্ধ্যায় পদ্মা সেতুর ১০ নম্বর পিলারে আঘাত হানে ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর। এ সময় ২০ যাত্রী আহত হয়েছেন। গুরুতর আহত একজনকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়।

এর আগে গত ২৩ জুলাই সকাল ১০টার দিকে পদ্মা সেতুর ৭ নম্বর পিলারের সঙ্গে ধাক্কা খায় রো রো ফেরি শাহ জালাল। এতে ২০ জন যাত্রী আহত হন। ফেরিটি মাদারীপুরের বাংলাবাজার ঘাট থেকে রওনা দিয়ে মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে আসছিল।

প্রিন্ট

আরও খবর