খুলনা | মঙ্গলবার | ১৭ সেপ্টেম্বর ২০২৪ | ১ আশ্বিন ১৪৩১

পদ্মা সেতুর পিলারে ফেরির ধাক্কা : ২ জন সাময়িক বরখাস্ত

খবর প্রতিবেদন |
০১:০৭ পি.এম | ১০ অগাস্ট ২০২১

মুন্সিগঞ্জের লৌহজং এলাকায় পদ্মা সেতুর পিলারের সঙ্গে ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীরের ধাক্কার ঘটনায় দুই জনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

আজ মঙ্গলবার (১০ আগস্ট) অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের এক আদেশে এ তথ্য জানানো হয়।

সংস্থাটির চিফ পার্সোনাল অফিসার মানসুরা আহমেদ স্বাক্ষরিত আদেশে বলা হয়, রো রো ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীরের উল্লিখিত দুর্ঘটনার জন্য উক্ত জলযানের ভারপ্রাপ্ত মাস্টার কর্মকর্তা মোহাম্মদ দেলোয়ার-উল ইসলাম, ইনল্যান্ড মাস্টার অফিসার হুইচ সুকানি হিসেবে কর্মরত ছিলেন মো. আবুল কালাম আজাদ। তাদেরকে কর্তৃপক্ষের অনুমোদনক্রমে কর্মচারী চাকরি প্রবিধানমালা-১৯৮৯ এর ৪৬ (১) মোতাবেক চাকরি থেকে সাময়িক বরখাস্ত করে ডিসিপিএম (ফ্লিট) দফতরে নিয়মিত হাজিরা থাকার নির্দেশ প্রদান করা হলো। বরখাস্তকালীন সময়ে তারা বিধি মোতাবেক খোরাকি ভাতা প্রাপ্য হবেন। যথাসময়ে তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজু করা হবে।

সোমবার (৯ আগস্ট) সন্ধ্যায় পদ্মা সেতুর ১০ নম্বর পিলারে আঘাত হানে ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর। এ সময় ২০ যাত্রী আহত হয়েছেন। গুরুতর আহত একজনকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়।

এর আগে গত ২৩ জুলাই সকাল ১০টার দিকে পদ্মা সেতুর ৭ নম্বর পিলারের সঙ্গে ধাক্কা খায় রো রো ফেরি শাহ জালাল। এতে ২০ জন যাত্রী আহত হন। ফেরিটি মাদারীপুরের বাংলাবাজার ঘাট থেকে রওনা দিয়ে মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে আসছিল।

প্রিন্ট

আরও খবর