খুলনা | মঙ্গলবার | ১৬ এপ্রিল ২০২৪ | ৩ বৈশাখ ১৪৩১

বাংলাদেশ সফরে আসছেন না উইলিয়ামসন-বোল্টরা, অধিনায়ক লাথাম

ক্রীড়া প্রতিবেদক |
০৯:৩৪ এ.এম | ১০ অগাস্ট ২০২১

সোমবার অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের শেষ টি-টোয়েন্টিতে জিতে ৪-১ ব্যবধানে সিরিজ জিতেছে বাংলাদেশ। মাহমুদউল্লাহ রিয়াদের দলের এমন কীর্তি গড়ার রাতেই বাংলাদেশ সফরের জন্য দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড। যে স্কোয়াডে নাম নেই কেন উইলিয়ামসন-ট্রেন্ট বোল্ট সহ একাধিক তারকা ক্রিকেটারদের।

বাংলাদেশ সহ পাকিস্তানের জন্যও সোমবার দল ঘোষনা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। আর এই দুটি সিরিজেই কিউইদের নেতৃত্ব দেবেন টম লাথাম। নিয়মিত মুখদের মধ্যে আরও আছেন ডগ ব্রেসওয়েল, কলিন ডি গ্রান্ডহোম এবং হেনরি নিকোলস।

যদিও বিশ্বকাপ ও ভারত সিরিজের জন্য নিউজিল্যান্ড পূর্ণ শক্তির স্কোয়াড সাজিয়েছে। সেই দলে আছেন উইলিয়ামসন, বোল্ট, সাউদির মত বড় তারকাদের সবাই। তবে জায়গা হয়নি রস টেলরের।

নিউজিল্যান্ড দল বাংলাদেশে পা রাখবে ২৪ আগস্ট। মূল লড়াইয়ে নামার আগে সফরকারী দল খেলবে একটি প্রস্তুতি ম্যাচ। প্রস্তুতি ম্যাচটি অনুষ্ঠিত হবে সাভারের বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি)।

সিরিজের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে ১ সেপ্টেম্বর। ৩, ৫, ৮ ও ১০ সেপ্টেম্বর বাকি চারটি ম্যাচ মাঠে গড়াবে। টি-টোয়েন্টি সিরিজের পাঁচটি ম্যাচেরই ভেন্যু ‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম।

বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি ও পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য নিউজিল্যান্ড স্কোয়াডঃ

টম ল্যাথাম (উইকেটরক্ষক ও অধিনায়ক), ফিন অ্যালেন, হামিশ বেনেট, টম ব্লান্ডেল (উইকেটরক্ষক), ডগ ব্রেসওয়েল, কলিন ডি গ্রান্ডহোম, জ্যাকব ডাফি, ম্যাট হেনরি (ওয়েনডে), স্কট কুগেলেইন, কোল ম্যাককঞ্চি, হেনরি নিকোলস, আজাজ প্যাটেল, রাচিন রবীন্দ্র, বেন সিয়ার্স (টি-টোয়েন্টি), ব্লেয়ার টিকনার, উইল ইয়াং।

কোচিং স্টাফ- গ্লেন পকনাল, গ্রায়েম আলড্রিজ ও থিলান সামারাবিরা।

পাকিস্তানের বিপক্ষে নিউজিল্যান্ডের টি-টোয়েন্টি স্কোয়াডঃ

টম ল্যাথাম (অধিনায়ক ও উইকেটরক্ষক), ফিন অ্যালেন, টড অ্যাস্টল, হামিশ বেনেট, টম ব্লান্ডেল (উইকেটরক্ষক), মার্ক চ্যাপম্যান, কলিন ডি গ্র্যান্ডহোম, মার্টিন গাপটিল, ম্যাট হেনরি, ড্যারিল মিচেল, আজাজ প্যাটেল, ইশ সোধি, বেন সিয়ার্স, ব্লেয়ার টিকনার ও উইল ইয়াং।

কোচিং স্টাফ- শেন জার্গেনসন, গ্লেন পকনাল, গ্রায়েম আলড্রিজ ও থিলান সামারাবিরা।

প্রিন্ট

আরও খবর