খুলনা | বুধবার | ২১ ফেব্রুয়ারী ২০২৪ | ৮ ফাল্গুন ১৪৩০

খুলনার তিন হাসপাতালে করোনায় ৫ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক |
০৯:২০ এ.এম | ১০ অগাস্ট ২০২১

খুলনার তিন হাসপাতালে গেল ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে ৫ জনের মৃত্যু হয়েছে। গতকাল সোমবার সকাল ৮টা থেকে আজ মঙ্গলবার (১০ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এরমধ্যে খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালে তিনজন এবং শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে ও খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে একজন করে রোগীর মৃত্যু হয়েছে। তবে খুলনা সিটি মেডিকেল কলেজ হাসপাতাল ও গাজী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে কারো মৃত্যু হয়নি। গতকাল সোমবার তিনজন এবং রবিবার সকাল ৮টা পর্যন্ত খুলনার দুই হাসপাতালে দুইজনের মৃত্যু হয়েছিল। প্রসঙ্গত্ব, খুলনাতে গত ৯ জুলাই ২৭ জনের মৃত্যু হয়েছিল; যা ছিল এ পর্যন্ত খুলনায় সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড।

খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকাল পার্সন ডাঃ সুহাস রঞ্জন হালদার জানান, এ হাসপাতালে গত ২৪ ঘন্টায় তিনজনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তি হলেন- খুলনার বটিয়াঘাটার বদরুল রশিদ (৫৯), নগরীর সদর থানাধীন এলাকার আব্দুল জব্বার (৮২) ও খালিশপুরের শাহাদাৎ হোসেন (৬৩)। হাসপাতালটিতে চিকিৎসাধীন রয়েছেন ১২০ জন। যার মধ্যে রেড জোনে ৫১ জন, ইয়ালো জোনে ৩৭ জন, আইসিইউতে ২০ জন। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ২১ জন আর সুস্থ্য হয়ে বাড়ী ফিরেছেন ৩৩ জন।

খুলনার শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে ৪৫ শয্যার করোনা ইউনিটে ৩২জন চিকিৎসাধীন রয়েছেন বলে জানিয়েছেন মুখপাত্র ডাঃ প্রকাশ দেবনাথ। তিনি জানান, গত ২৪ ঘন্টায় এ হাসপাতালে করোনায় একজনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তি হলেন- নগরীর মুজগুন্নী এলাকার রুবিনা বেগম (৭২)। গত ২৪ ঘন্টায় ২জন রোগী ভর্তি হয়েছেন, সুস্থ্য হয়ে বাড়ী ফিরেছেন একজন।

খুলনা জেনারেল হাসপাতালের ৮০ শয্যার করোনা ইউনিটের মুখপাত্র ডাঃ কাজী আবু রাশেদ জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালে একজন রোগীর মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তি হলেন- বাগেরহাট মংলার স্বপন মন্ডল (৬৫)। চিকিৎসাধীন রয়েছেন ২৫ জন, তার মধ্যে ১০ জন পুরুষ, আর ১৫ জন নারী। গত ২৪ ঘন্টায় তিনজন রোগী ভর্তি হয়েছিল, আর সুস্থ্য হয়ে বাড়ী ফিরেছেন ৫ জন।

সিটি মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘন্টায় কারো মৃত্যু হয়নি। বেসরকারি এ হাসপাতালটির ৯০ শয্যার করোনা ইউনিটে ৫৭ জন ভর্তি রয়েছেন। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ৪ জন আর সুস্থ্য হয়ে বাড়ী ফিরেছেন ১০ জন। আইসিইউতে ভর্তি রয়েছেন ১০ জন। সোমবার ২২ জনের নমুনা পরীক্ষায় ৭ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে।

গাজী মেডিকেল হাসপাতালের স্বত্তাধিকারী ডাঃ গাজী মিজানুর রহমান জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালের করোনা ইউনিটে কোনো রোগীর মৃত্যু হয়নি। বেসরকারি এ হাসপাতালের চিকিৎসাধীন রয়েছেন আরো ৩৯ জন। গতকাল ভর্তি হয়েছেন ৪জন, আর সুস্থ্য হয়ে বাড়ী ফিরেছেন ৬জন। গতকাল ১২ জনের নমুনা পরীক্ষায় ৫ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে।

অন্যদিকে, গতকাল সোমবার (৯ আগস্ট) রাতে খুমেক পিসিআর ল্যাবে ৩৭৬ জনের নমুনা পরীক্ষায় ১০৬ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। এরমধ্যে খুলনার ১০১, বাগেরহাটের ৩, যশোর ও বরিশালের একজনের করে করোনা পজেটিভ শনাক্ত হয়।

প্রিন্ট

আরও খবর