খুলনা | শুক্রবার | ০৩ মে ২০২৪ | ২০ বৈশাখ ১৪৩১

বুধবার থেকে বিকেল ৪টা পর্যন্তই ব্যাংকিং লেনদেন

খবর প্রতিবেদন |
০১:২৪ এ.এম | ১০ অগাস্ট ২০২১

করোনাভাইরাসের সংক্রমনের মধ্যে কঠোর বিধি-নিষেধ শিথিল করেছে সরকার। এরই ধারাবাহিকতায় দেশের ব্যাংকিং কার্যক্রম সীমিত পরিসরের পরিবর্তে স্বাভাবিক নিয়মে চালু করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ব্যাংক। ফলে বুধবার (১১ আগস্ট) থেকে স্বাভাবিক ব্যাংকিং কার্যক্রম পরিচালিত হবে। গতকাল সোমবার বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফসাইট সুপারভিশনের মহাব্যবস্থাপক মোঃ আনোয়ারুল ইসলাম স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করা হয়েছে। 
আজ বুধবার থেকে দেশের ব্যাংকগুলোতে লেনদেন চলবে সকাল ১০টা হতে বিকেল ৪টা পর্যন্ত। আর ব্যাংক পরবর্তী আনুষঙ্গিক কাজ চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত।
নির্দেশনায় উলে­খ করা হয়, আগামীকাল বুধবার (১১ আগস্ট) হতে স্বাভাবিক ব্যাংকিং কার্যক্রম পরিচালিত হবে। এ সময় লেনদেন হবে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। আর লেনদেন পরবর্তী কার্যক্রম চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত। এছাড়া অফিসের কর্ম পরিবেশে সামাজিক দূরত্ব বজায় রাখার পাশাপাশি সব ক্ষেত্রে মাস্ক পরিধান নিশ্চিত করতে হবে এবং স্বাস্থ্যবিধি যথাযথভাবে অনুসরণ করতে হবে।
নির্দেশনায় আরও উলে­খ করা হয়, সন্ধ্যাকালীন এবং সাপ্তাহিক ছুটিকালীন ব্যাংকিং কার্যক্রম প্রসঙ্গে চলতি বছরের ৪ এপ্রিল ডিওএস সার্কুলারের ১১ এর ৫ নম্বর অনুচ্ছেদে বর্ণিত নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হলো। এছাড়া ২০২০ সালের ২৮ মে ডিওএস সার্কুলারের ১৮ এর ২ ও ৩ নম্বর অনুচ্ছেদে বর্ণিত নির্দেশনা পরিপালনকল্পে প্রতিবেদন প্ররনের অবশ্যকতা নেই।
ব্যাংক কোম্পানি আইন, ১৯৯১ এর ৪৫ ধারায় প্রদত্ত ক্ষমতাবলে এ নির্দেশনা জারি করা হলো।

প্রিন্ট

আরও খবর