খুলনা | শুক্রবার | ০৩ মে ২০২৪ | ২০ বৈশাখ ১৪৩১

অক্টোবরে মালদ্বীপে হবে সাফ ফুটবল

ক্রীড়া প্রতিবেদক |
১২:৩৯ এ.এম | ১০ অগাস্ট ২০২১

দক্ষিণ এশিয়ার বিশ্বকাপ খ্যাত সাফ চ্যাম্পিয়নশিপের আসন্ন আসর মালদ্বীপে অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতাটি হওয়ার কথা ছিল বাংলাদেশে। গত জুলাইয়ের শেষ দিকে সিদ্ধান্ত বদলায় বাফুফে। এরপর সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপ আয়োজনে আগ্রহ দেখিয়েছিল নেপাল, মালদ্বীপ। একটু-আধটু আগ্রহ ছিল ভারতেরও। শেষ পর্যন্ত কোভিড-১৯ পরিস্থিতিতে নিরাপত্তার বিষয়টি বাড়তি গুরুত্ব দিয়ে আয়োজক হিসেবে মালদ্বীপকে বেছে নিয়েছে দক্ষিণ এশিয়ান ফুটবল ফেডারেশন। গতকাল সোমবারের বৈঠকে আগামী অক্টোবরে হতে যাওয়া সাফ চ্যাম্পিয়নশিপের ১৩তম আসরের আয়োজক চূড়ান্ত করা হয়েছে। আগামী ১-১৩ অক্টোবর মালদ্বীপের মালেতে দক্ষিণ এশিয়ার ফুটবলের সর্বোচ্চ টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। 
সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল জানিয়েছেন “মালদ্বীপে করোনা ভাইরাসের আক্রমণের হার তুলনামূলকভাবে কম তাছাড়া তাদের টিকা দেওয়ার হারও বেশ ভালো। স্বাভাবিকভাবে কোভিড-১৯ এর কারণে সবার নিরাপত্তার বিষয়টি প্রাধান্য পেয়েছে এবং সাফের আয়োজনের জন্য তাদের বেছে নেওয়া হয়েছে।”
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে এবারের সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপ হওয়ার কথা ছিল বাংলাদেশে। কিন্তু করোনা ভাইরাস পরিস্থিতির কারণে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) আয়োজনে অনিচ্ছার কথা ২৩ জুলাই জানিয়েছিল।
গত ১২টি আসরের ৩টির আয়োজক ছিল বাংলাদেশ। ২০০৩ সালে প্রতিযোগিতার প্রথম আয়োজন করে প্রথম ও সবশেষ শিরোপা জয়ের স্বাদ পেয়েছিল দল। ২০০৯ সালের প্রতিযোগিতায় সর্বশেষ সেমি-ফাইনালে খেলা বাংলাদেশের পরের ৪ আসর কেটেছে চরম হতাশায়। চারবারই গ্র“প পর্ব থেকে বিদায় নেওয়ার বিষাদ সঙ্গী তাদের।

প্রিন্ট

আরও খবর