খুলনা | মঙ্গলবার | ২২ অক্টোবর ২০২৪ | ৭ কার্তিক ১৪৩১

প্রিমিয়ার লিগ ফুটবলে টানা দ্বিতীয়বার চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস

ক্রীড়া প্রতিবেদক |
০৭:১৯ পি.এম | ০৯ অগাস্ট ২০২১

বাংলাদেশ প্রিমিয়ার লিগের চলমান আসরে ৪ ম্যাচ হাতে রেখেই চ্যাম্পিয়নের মুকুট পরলো বসুন্ধরা কিংস। পয়েন্ট তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা শেখ জামালকে ২-০ ব্যবধানে হারিয়ে শিরোপা জিতল অস্কার ব্রুজোনের শিষ্যরা। বর্তমান চ্যাম্পিয়নদের হয়ে গোল পান দুই ব্রাজিলিয়ান রবসন ও ফার্নান্দেস। এর আগে ২০১৮-১৯ মৌসুমে প্রথমবার চ্যাম্পিয়ন হয় বসুন্ধরা কিংস। তবে করোনা ভাইরাসের কারণে ২০১৯-২০ মৌসুমটি বাতিল হয়েছিল।

সোমবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে দুর্দান্ত শুরু করে বসুন্ধরা কিংস। এরই ধারাবাহিকতায় ২১ মিনিটে গোল করে দলকে এগিয়ে নিয়ে যান রবসন। ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফার্নান্দেসের পাওয়া পাস কাজে লাগিয়ে প্রায় মাঝমাঠ থেকে দুর্দান্ত এক শটে শেখ জামালের জাল খুঁজে পান এ ফরোয়ার্ড।

বিরতির পর সমতায় ফিরতে চেষ্টা করলেও বল দখলে এগিয়ে থাকা বসুন্ধরা কিংসের সাথে পেরে উঠছিল না শেখ জামাল। উল্টো ৬২ মিনিটে গোল খেয়ে বসে ক্লাবটি। বিশ্বনাথ ঘোষের পাস পেয়ে ডি-বক্সের বাইরে থেকে দুর্দান্ত এক শটে গোল করে দলের স্কোরলাইন দ্বিগুণ করেন ফার্নান্দেস। ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

এ জয়ে ২০ ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হলো বসুন্ধরা কিংস। অপরদিকে ১৯ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় অবস্থানে আছে শেখ জামাল।

প্রিমিয়ার লিগের পরবর্তী ম্যাচে পয়েন্ট টেবিলের তলানিতে থাকা আরামবাগের বিপক্ষে মাঠে নামবে তৃতীয় স্থানে থাকা ঢাকা আবাহনী। এ ম্যাচ জিতলে শেখ জামালকে টপকে দ্বিতীয় স্থান দখল করবে ক্লাবটি।
 

প্রিন্ট

আরও খবর