খুলনা | রবিবার | ২১ জুলাই ২০২৪ | ৫ শ্রাবণ ১৪৩১

সাকিবকে আইসিসির সেরা করতে ভোট দেবেন যেভাবে

ক্রীড়া প্রতিবেদক |
১২:৩৫ পি.এম | ০৯ অগাস্ট ২০২১

জুলাই মাসটা দারুণ কেটেছে সাকিব আল হাসানের। ব্যাট-বল দুটোই কথা বলেছে এই বিশ্বসেরা অলরাউন্ডারের। তার একটা স্বীকৃতি মিলেছে মাস না ঘুরতেই। বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসির জুলাই মাসের সেরা ক্রিকেটারের সংক্ষিপ্ত তালিকায় এসেছে বাংলাদেশের এই তারকার নাম।

যেখানে তার লড়াইটা হবে অস্ট্রেলিয়ার মিচেল মার্শ ও ওয়েস্ট ইন্ডিজের হেইডেন ওয়ালশ জুনিয়রের সঙ্গে। জিম্বাবুয়ে সফরে ধারাবাহিক পারফরম্যান্স বিবেচনায় এই তালিকায় আছেন সাকিব।

গত মাসে জিম্বাবুয়েতে একমাত্র টেস্টে ব্যাট হাতে অবশ্য তেমন কিছু করা হয়নি। তবে বল হাতে নিয়েছেন ৫ উইকেট। এরপর ওয়ানডে সিরিজের তিন ম্যাচে ৭২.৪৫ গড়ে করেন ১৪৫ রান। স্ট্রাইক রেট ৮২.৩৮। এক ম্যাচে খেলেন অপরাজিত ৯৬ রানের দুর্দান্ত একটি ইনিংস। আর বল হাতে ৩.৯৫ ইকোনমি রেটে নেন ৮ উইকেট। সিরিজসেরা তিনিই।

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজেও সফল। যেখানে ব্যাট হাতে অবশ্য করেন ৩৭ রান। আর বল হাতে ২৮ রানে ৩ উইকেট। সব মিলিয়ে মনে রাখার মতো এক সিরিজ। সেই সাফল্যের পথ ধরেই ৩৪ বছর বয়সী এই তারকা আছেন আইসিসির জুলাই মাসের সেরা ক্রিকেটারের সংক্ষিপ্ত তালিকায়।

জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩ ওয়ানডে ও ৫ টি-টোয়েন্টির সিরিজ খেলেন মিশেল মার্শ। যেখানে ১৫২.০৮ স্ট্রাইক রেটে তুলেন ২১৯ রান। শিকার করেন ৮ উইকেট। উইন্ডিজের লেগ স্পিনার ওয়ালশ জুনিয়র অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ওয়ানডেতে নেন ৭ উইকেট। টি-টোয়েন্টিতে তুলেন ১২ উইকেট।

সন্দেহ নেই লড়াইটা বেশ জমবে। এই বছর থেকেই মাস সেরা ক্রিকেটারের স্বীকৃতি দেওয়া শুরু করেছে আইসিসি। আইসিসির ভোটিং একাডেমি ও ক্রিকেট সমর্থকদের যৌথ ভোটে নির্বাচন করা হয় মাসের সেরা ক্রিকেটার। ভোটিং একাডেমিতে আছেন জ্যেষ্ঠ ক্রীড়া সাংবাদিক, সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকাররা। তারা ভোট দেন ই-মেইলে, আইসিসির নিবন্ধিত সমর্থকদের ভোট দিতে হয় আইসিসির ওয়েবসাইটে।

আপনিও চাইলে ভোট দিতে পারেন সাকিব আল হাসানকে। নিবন্ধিত না থাকলে সেটি করে নিতে হবে শুরুতেই। নিচের এই লিংকে ক্লিক করে সাকিবকে ভোট দিতে পারেন সহজেই। 

https://www.icc-cricket.com/awards/player-of-the-month/mens-player-of-the-month

প্রিন্ট

আরও খবর