খুলনা | রবিবার | ২১ জুলাই ২০২৪ | ৫ শ্রাবণ ১৪৩১

শেষটাও জয়ে রাঙানোর লক্ষ্যে সন্ধ্যায় ফের অস্ট্রেলিয়ার মুখোমুখি হচ্ছে টাইগাররা

ক্রীড়া প্রতিবেদক |
১১:১৭ এ.এম | ০৯ অগাস্ট ২০২১

 

চলমান সিরিজে বাংলাদেশের বিপক্ষে পাত্তাই পাচ্ছে না সফররত অস্ট্রেলিয়া। প্রথম তিন টি-টোয়েন্টি ম্যাচ জিতে আগেই সিরিজ নিশ্চিত করেছে স্বাগতিক বাংলাদেশ। অবশ্য চতুর্থ ম্যাচে জয় পেয়েছে অজিরা। সিরিজের পঞ্চম এবং শেষ ম্যাচ আজ। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায়।

জিম্বাবুয়ের বিপক্ষে একটি সফল সফর শেষ করার পরপরই অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামে টাইগাররা। এই সিরিজে হয়তো বাংলাদেশের লক্ষ্য ছিল অন্তত একটি ম্যাচ জেতা। ওয়ানডে এবং টেস্টে জয় থাকলেও টি-টোয়েন্টিতে এর আগে জেতা হয়নি লাল-সবুজের পতাকাধারীদের। কিন্তু সিরিজ শুরু হওয়ার পর রীতিমতো তাক লাগিয়ে দিয়েছে রাসেল ডোমিঙ্গোর শিষ্যরা।

সিরিজের প্রথম ম্যাচে শুরুতে ব্যাট করতে নেমে মাত্র মাত্র ১৩১ রান তুলে স্বাগতিকরা। সেটা করতেই ব্যর্থ ম্যাথু ওয়েডরা। আর তাতেই অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি জেতার স্বাদ পায় মাহমুদউল্লাহরা। এরপর দ্বিতীয় ম্যাচে ৫ উইকেটে এবং তৃতীয় ম্যাচে ১০ রনের জয় নিয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে ক্রিকেটের যেকোনো ফরম্যাটে প্রথমবারের মতো সিরিজ জিতেছে বাংলাদেশ। অবশ্য চতুর্থ ম্যাচে জয় পেয়েছে সফরকারীরা।

চতুর্থ টি-টোয়েন্টিতে হারলেও জয় নিয়েই সিরিজ শেষ করতে চায় টাইগাররা। তা তো চাইবেই। কেননা এই সংস্করণে দুর্দান্ত ফর্মে রয়েছে বাংলাদেশ। শেষ ৭ ম্যাচের ৫টিতেই জয় পেয়েছে তারা। এর আগে ক্রিকেটের ক্ষুদ্র এই সংস্করণে এর আগে এত ধারাবাহিক ছিলো না টাইগাররা।

অন্যদিকে, সময়টা মোটেও অজিদের পক্ষে যাচ্ছে না। ক্যারিবিয়ানদের বিপক্ষে ৫ ম্যাচে টি-টোয়েন্টি সিরিজে ৪-১ ব্যবধানে হেরে ঢাকায় এসেছে তারা। এখনও ঘুরছে হারের বৃত্তে। শেষ ৬ ম্যাচে মাত্র দুটি ম্যাচ জিততে পেরেছে ওয়েড-মার্শরা।

প্রিন্ট

আরও খবর