খুলনা | রবিবার | ২১ জুলাই ২০২৪ | ৫ শ্রাবণ ১৪৩১

জুভেন্তাসকে হারিয়ে মেসি-পরবর্তী যুগ শুরু বার্সার

ক্রীড়া প্রতিবেদক |
০৯:২৫ এ.এম | ০৯ অগাস্ট ২০২১

‘লিওনেল মেসি নেই ক্লাবে। না চাইলেও তাই আজ থেকেই ‘মেসি-পরবর্তী যুগ’ শুরু করতে হবে, তাকে ছাড়াই এগিয়ে যেতে হবে।’-কথাগুলো ছিল সভাপতি হোয়ান লাপোর্তার। তবে মেসিকে ছাড়া সময়ের শুরুটা নেহায়েত খারাপ হয়নি বার্সেলোনার। প্রাক-মৌসুম প্রীতি ম্যাচ হোয়ান গ্যাম্পার ট্রফিতে যে ক্রিশ্চিয়ানো রোনালদোর জুভেন্তাসকে তারা হারিয়েছে ৩-০ গোলে।

সাবেক সভাপতি, খেলোয়াড় ও প্রতিষ্ঠাতা সদস্য হোয়ান গ্যাম্পারের সম্মানে এই ম্যাচে প্রতি মৌসুমের শুরুতেই খেলে থাকে বার্সেলোনা। তবে এবারের আয়োজনে ছিল ভিন্নতা। বার্সেলোনা পুরুষ দলের আগে নারী দলও খেলেছে যার ফলে, ইতিহাসে প্রথমবারের মতো। সেই ম্যাচেও জুভেন্তাস নারী দলকে বার্সা হারিয়েছে, ব্যবধানটা অবশ্য ছিল বেশ বড়, ৬-০!

রোনাল্ড কোম্যানের শিষ্যদের শুরুটাও হয়েছিল দুর্দান্ত। ইউসুফ দেমিরের পাস থেকে মেম্ফিস ডিপাইয়ের দারুণ এক গোলে ম্যাচের তৃতীয় মিনিটেই এগিয়ে যায় বার্সেলোনা। এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি দলটিকে।

প্রথমার্ধে বেশ কিছু সুযোগ নষ্ট না করলে ব্যবধানটা বাড়তেও পারত দলটির, অন্যদিকে কোচ ম্যাসিমিলানো অ্যালেগ্রির জুভেন্তাস ছিল বেশ বিবর্ণ।

ক্রিশ্চিয়ানো রোনালদো তাও দুটো শট করেছিলেন বলে রক্ষা, সেই রোনালদোকে পরের অর্ধে মাঠেই নামায়নি জুভেন্তাস। ফলে বিয়েঙ্কোনেরিদের খেলায় সে ছাপটা কাটেনি দ্বিতীয়ার্ধেও।

৫৭ মিনিটে জুভেন্তাস কর্নার থেকে হজম করে বসে গোল। মেম্ফিসের কর্নার থেকে দারুণ এক হেডারে ব্যবধান ২-০ করেন মার্টিন ব্র্যাথওয়েট। যোগ করা সময়ে বক্সের বাইরে থেকে জোরালো শটে ব্যবধান ৩-০ করেন রিকি পুজ। তাতে দারুণ এক জয় নিয়েই মাঠ ছাড়ে।

এ নিয়ে রোনাল্ড কোম্যানের দল শেষ পাঁচ প্রীতি ম্যাচের চারটিতেই জিতল। এবার আসল লড়াইয়ে নামবে তার দল। আগামী ১৫ আগস্ট রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে লড়াই দিয়ে লা লিগা শিরোপা পুনরুদ্ধারের মিশন শুরু করবে বার্সেলোনা।

প্রিন্ট

আরও খবর