খুলনা | শুক্রবার | ০৩ মে ২০২৪ | ২০ বৈশাখ ১৪৩১

ক্রিকেটে অনন্য ইতিহাস এগিয়ে যাক টিম বাংলাদেশ

|
১২:২০ এ.এম | ০৯ অগাস্ট ২০২১

গত শুক্রবার রাতে মিরপুর শের-এ-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিপক্ষে অবিস্মরণীয় জয়ে ইতিহাস রচিত হলো। টানা তৃতীয় ম্যাচ জিতে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি নিজেদের করে নিল স্বাগতিক বাংলাদেশ। অস্ট্রেলিয়ার বিপক্ষে এই জয়ের মধ্য দিয়ে বাংলাদেশ জানিয়ে দিল সামর্থ্যওে কমতি নেই তাদের। এই জয় বাংলাদেশ দলকে আরো আত্মবিশ্বাসী করে তুলবে তাতে কোনো সন্দেহ নেই।
ক্রিকেট অঙ্গনের অভিজাত দল অস্ট্রেলিয়া সব ফরম্যাটেই পরাক্রমশালী। তারা আক্রমণাত্মক ক্রিকেট খেলে। একই সঙ্গে এটাও তো বলতে হবে, অস্ট্রেলিয়ার মতো এমন মন লাগিয়ে ক্রিকেট খেলে আর কটা দেশ! প্রতিপক্ষ হিসেবে দলটি সব সময় ভয়ঙ্কর। মাঠে সামান্যতম ছাড় দেয় না। ক্রিকেট প্লানিং থেকে টেকনোলজির কোথাও প্রতিদ্ব›দ্বী নেই অস্ট্রেলিয়ার। সেই দলের বিপক্ষে সিরিজ জয় ‘টিম বাংলাদেশ’ কে নিঃসন্দেহে উজ্জীবিত করবে। অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টিতে কোনো জয় ছিল না বাংলাদেশের। এবার সিরিজ জয় তাই দলের জন্য এক অনন্য অর্জন। অস্ট্রেলিয়ার বিপক্ষে জয়ের আনন্দ অন্য রকম। বিশ্বকে দেখিয়ে দেওয়া গেল বাংলাদেশকে আর অবহেলা করা যাবে না। খেলোয়াড়দের শরীরি ভাষার যে ইতিবাচক পরিবর্তন, জয়ের মূলমন্ত্র বোধ হয় সেখানেই। দলীয় ঐক্যে ভরসা রাখলে অসম্ভবও যে সম্ভব হয়, গত শুক্রবার রাতে তা আবার প্রমাণিত হয়েছে। ওই রাতে বাংলাদেশ দলের খেলোয়াড়রা বিজয়ের আনন্দে নেচেছেন শের-এ-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। উল­াস হয়েছে সারা দেশে।
অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের আগে জিম্বাবুয়ে সফরেও টি-টোয়েন্টি সিরিজ জিতে ফিরেছিল বাংলাদেশ। সামনে সিরিজ খেলতে হবে নিউজিল্যান্ডের বিপক্ষে। কাজেই অনেক কাজ করতে হবে বাংলাদেশ দলকে। নিজেদের ভুলগুলো শুধরে নেওয়ার এখনই সময়। দুই সিরিজের শিক্ষা নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশকে কৌশল নির্বাচনে সহায়তা করবে।
অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম সিরিজ জয়! একাদশের কারো অবদানই খাটো করে দেখার কোনো অবকাশ নেই। দলের নিয়মিত খেলোয়াড় তামিম ইকবাল, মুশফিকুর রহিম, লিটন দাস দলে ছিলেন না। কিন্তু খেলোয়াড়দের ঐক্য দলকে এগিয়ে নিয়ে গেছে। বাংলাদেশ দলের খেলোয়াড়, কোচিং স্টাফসহ সবাইকে আমাদের অভিনন্দন। এগিয়ে যাক টিম বাংলাদেশ।

প্রিন্ট

আরও খবর