খুলনা | বুধবার | ২১ ফেব্রুয়ারী ২০২৪ | ৮ ফাল্গুন ১৪৩০

বিশ্বকাপ জয় আর অস্ট্রেলিয়াকে হারানো, শরিফুলের কাছে একই

ক্রীড়া প্রতিবেদক |
০৯:১৬ পি.এম | ০৮ অগাস্ট ২০২১

নিঃসন্দেহে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয় বাংলাদেশ ক্রিকেটের বড় অর্জন। কিন্তু অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ জয়? ঐতিহাসিক এই অর্জনকেও খাটো করে দেখার উপায় নেই। সমর্থকরা দুটোকে আলাদা পাল্লায় তুলতে পারেন, তবে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী ও অজিদের বিপক্ষে সিরিজ জয়ী দলের সদস্য শরিফুল ইসলাম দুটো অর্জনকে আলাদা করতে চান না।

শরিফুলের কাছে বিশ্বকাপ জয় যেমন ঐতিহাসিক, তেমনি অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথমবারের মতো সিরিজ জয়ও তার কাছে কোন অংশে কম মূল্য বহন করে না। এক ভিডিও বার্তায় এর কারণ ব্যাখ্যা করেছেন টাইগারদের তরুণ বাঁহাতি পেসার শরিফুল।

শরিফুল বলেন, ‘দুইটা আমার কাছে একই মনে হয়েছে। অস্ট্রেলিয়ার সঙ্গে আমরা কখনো আগে সিরিজ (টি-টোয়েন্টি) খেলিনি। প্রথম সিরিজেই আমরা জিতেছি। এটা একটা বড় বিষয়। আর অস্ট্রেলিয়ার সাথে প্রথম টি-টোয়েন্টি জিতেছি, সিরিজও জিতেছি। আর অনূর্ধ্ব-১৯ এ আমরা আগে কখনো বিশ্বকাপ জিততে পারিনি। দুটাই আমি সমানভাবে দেখব। দুটোই আমাদের জন্য সমান মর্যাদার।’

পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শুরুর ৩ ম্যাচ জিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ জয় নিশ্চিত করেছে বাংলাদেশ দল। পরের ম্যাচে হারলেও খুব বেশি ক্ষতি হয়নি স্বাগতিকদের। চার ম্যাচেই দলের হয়ে অবদান রেখেছেন শরিফুল। বল হাতে নিজের শুরুটা একটু খরুচে হলেও শেষদিকে কার্যকরী বোলিংয়ে কোণঠাসা করছেন অজি ব্যাটসম্যানদের।

এর রহস্য জানাতে গিয়ে শরিফুল বললেন, ‘আমি প্রায় ম্যাচে এরকম পরিস্থিতির মুখোমুখি হয়েছি যে প্রথম দিকে রান দেই। অনূর্ধ্ব-১৯, এ দল বা জাতীয় দল যাই বলেন না কেন, যখন শুরুর দিকে রান দেই তখন আমি ভাবি যে আমার হাতে এখনও ১২ বল আছে কামব্যাক করার। আমি একটা ভালো ব্রেকথ্রু দিলে দলের জন্য ভাল হবে। এই ইতিবাচক মনোভাব থাকে যে দুই ওভারে ভাল করে দলকে অনেক উপরে নিয়ে যাবো।’
 

প্রিন্ট

আরও খবর