খুলনা | রবিবার | ২১ জুলাই ২০২৪ | ৫ শ্রাবণ ১৪৩১

মেসির জন্য আইফেল টাওয়ার ভাড়া করেছে পিএসজি!

ক্রীড়া প্রতিবেদক |
০২:১২ পি.এম | ০৮ অগাস্ট ২০২১

এখনও আনুষ্ঠানিক ঘোষণা আসেনি। তবে ফুটবল বিশ্বে জোর গুঞ্জন, স্প্যানিশ ক্লাব বার্সেলোনার সঙ্গে বিচ্ছেদ ঘটার পর এখন ফ্রান্সের ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইয়ে (পিএসজি) যোগ দিচ্ছেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি।

সেই গুঞ্জন আরও জোরালো হয়েছে, পিএসজির নতুন এক পদক্ষেপে। আগামী মঙ্গলবারের (১০ আগস্ট) জন্য প্যারিসের বিখ্যাত আইফেল টাওয়ার ভাড়া নিয়েছে পিএসজি। ফুটবলভিত্তিক সংবাদমাধ্যমগুলোর দাবি, মূলত মেসির জন্যই ভাড়া করা হয়েছে এটি।

এমন ভাবনার পেছনে কারণও আছে স্পষ্ট। ২০১৭ সালে রেকর্ড ট্রান্সফার ফি'তে বার্সেলোনা থেকে পিএসজিতে এসেছিলেন ব্রাজিলিয়ান সেনসেশন নেইমার জুনিয়র। তখন তার আগমনী ঘোষণা দিতে ৩ লাখ ইউরোর বিনিময়ে আইফেল টাওয়ার ভাড়া নিয়েছিল পিএসজি।

তাই এখন ধারণা করা হচ্ছে, মঙ্গলবার মেসিকে দলে ভেড়ানোর ঘোষণা দিতেই আইফেল টাওয়ারটি ভাড়া করেছে প্যারিসের ক্লাবটি। আজ (রোববার) বার্সেলোনাকে আনুষ্ঠানিকভাবে বিদায় জানাবেন মেসি। তাই মঙ্গলবার তার পিএসজিতে যোগদানের সম্ভাবনা উড়িয়ে দেয়ার সুযোগ নেই।

এদিকে নানান সূত্রের খবর, প্যারিসের ক্লাবটি মেসিকে ৩ বছরের চুক্তির প্রস্তাব দিয়েছে। এরপর চুক্তি আরো বাড়ানো যাবে। সে প্রসঙ্গও রেখে দেয়া হচ্ছে। একই সঙ্গে পিএসজির পক্ষ থেকে মেসিকে বাৎসরিক ৪০ মিলিয়ন ইউরো পারিশ্রমিক দেয়া হবে।

যা নেইমারের চেয়ে ৫ মিলিয়ন বেশি। পিএসজিতে নেইমার পারিশ্রমিক পেয়ে থাকেন ৩৫ মিলিয়ন ইউরো। প্রসঙ্গতঃ নেইমারই এখনও পর্যন্ত বিশ্বের সবচেয়ে বেশি পারিশ্রমিক প্রাপ্ত ফুটবলার। চুক্তি হলে মেসিই হবেন সবচেয়ে পারিশ্রমিকপ্রাপ্ত ফুটবলার।

শুধু তাই নয়, মেসি পিএসজিতে গেলে প্রয়োজনে নিজের ১০ নম্বর জার্সিটিও ছেড়ে দিতে রাজি আছেন নেইমার। তবে মেসি নিজ থেকে পিএসজিতে ১৯ নম্বর জার্সি পরে খেলতে রাজি হয়েছেন, এমনটাই জানা যাচ্ছে নানান সংবাদমাধ্যম থেকে।
সূত্রঃ মার্কা

প্রিন্ট

আরও খবর