খুলনা | শুক্রবার | ০৩ মে ২০২৪ | ২০ বৈশাখ ১৪৩১

চলচ্চিত্র শিল্পী সমিতি থেকে চিত্রনায়িকা পরীমণি ও একার সদস্যপদ স্থগিত

খবর বিনোদন |
০১:০৯ এ.এম | ০৮ অগাস্ট ২০২১

গৃহকর্মী নির্যাতন ও মাদক আইনের মামলায় গ্রেফতার এক সময়ের চিত্রনায়িকা সিমন হাসান একা এবং হালের শীর্ষ নায়িকা পরীমণির সদস্যপদ স্থগিত করেছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি। শনিবার বিকেলে সমিতির কার্যনির্বাহী কমিটির বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে সংগঠনের সভাপতি মিশা সওদাগর এ সিদ্ধান্তের কথা জানান।
তিনি বলেন, তাদের সদস্যপদ সাময়িকভাবে স্থাগিত রাখার সিদ্ধান্ত হয়েছে। পরবর্তীতে গঠনতন্ত্র অনুযায়ী তাদের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। সমিতির গঠনতন্ত্রের ৬ এর খ এবং ৯ এর গ অনুচ্ছেদে বলা হয়েছে, কোনো সদস্য সমিতির ভাবমূর্তি ক্ষুণœ করে কোনো কাজে জড়িয়ে গেলে তার সদস্যপদ সাময়িকভাবে স্থগিত করা হবে।
মিশা সওদাগর বলেন, তাদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হলে তারা সদস্যপদ ফিরে পাবেন।
অন্যদের মধ্যে মনোয়ার হোসেন ডিপজল, আলীরাজ, অঞ্জনা সুলতানাও উপস্থিত ছিলেন সমিতির কার্যনির্বাহী কমিটির বৈঠকে।
নব্বইয়ের দশকের শেষ ভাগে চলচ্চিত্রে নাম লেখানো একা ৩০টিরও বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন। তবে গত প্রায় এক দশক ধরে তাকে আর সিনেমায় দেখা যায়নি। আর ২০১৫ সালে ‘ভালোবাসা সীমাহীন’ চলচ্চিত্র দিয়ে অভিষেকের পর পরীমণিও ৩০টির মতো চলচ্চিত্রে অভিনয় করেছেন।
শিল্পীদের স্বার্থ সংরক্ষনে গঠিত শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান শুক্রবার সাংবাদিকদের বলেন, দুয়েকজন শিল্পীর জন্য যদি শিল্পী সমাজের সুনাম নষ্ট হয়, তাহলে সেটা তারা মেনে নেবেন না। শিল্পীরা সমাজের আইডল হবে; তারা কাজ করবে, সবাই দেখবে। তারাই যদি অপকর্মে জড়িয়ে যায়, তাহলে তার দায়ভার সেই শিল্পীরই।
একা বা পরীমণির বিরুদ্ধে কোনো অভিযোগ পেয়েছিলেন কি না-এমন প্রশ্নের জবাবে শিল্পী সমিতির এ নেতা বলেন, তাদের বিরুদ্ধে কোনো ধরনের অভিযোগ পাইনি। অভিযোগ পেলে অবশ্যই ব্যবস্থা নিতাম।
জরুরি সেবার হটলাইন ৯৯৯ এ অভিযোগ পেয়ে গত ৩১ জুলাই রামপুরার বাসা থেকে একাকে গ্রেফতার করে পুলিশ। সে সময় তার বাসা থেকে ইয়াবা, গাঁজা ও মদ উদ্ধারের কথা জানানো হয়। পরে গৃহকর্মী নির্যাতন ও মাদক আইনে দু’টি মামলা হয় থানায়। সেসব মামলায় তিনি এখন কারাগারে আছেন।
এর পাঁচ দিনের মাথায় গত বুধবার পরীমণির বনানীর বাসায় অভিযান চালায় র‌্যাব। সেখান থেকেও মদ ও মাদক উদ্ধারের কথা বলা হয়।

প্রিন্ট